NEW YEAR, NEW YOU: HEART HEALTHY TIPS FOR 2020

06/15/2020,

স্বাস্থ্যকর হার্ট টিপস
শুভ নব বর্ষ! নতুন বছরের শুরু, বিশেষত একটি নতুন দশক, নতুন শুরু এবং সামনের বছরের জন্য লক্ষ্য নির্ধারণের সুযোগ নিয়ে আসে। রেজোলিউশনগুলি করার সময়, এটি মনে রাখা গুরুত্বপূর্ণ যে নববর্ষের জন্য আপনার লক্ষ্য নির্ধারণ করা এবং স্বাস্থ্যকর জীবনযাত্রার পরিবর্তন করা একমাত্র সুযোগ নয়। এই বছরে একটি অপ্রতিরোধ্য রেজোলিউশন সেট করার পরিবর্তে, আপনার নববর্ষের রেজোলিউশনটিকে স্বাস্থ্যকর হিসাবে বাস্তবের জন্য কয়েকটি ছোট, অর্জনযোগ্য লক্ষ্য নির্ধারণের চেষ্টা করুন। মনে রাখবেন একটি নতুন আচরণটি অভ্যাসের হয়ে উঠতে 66 দিন সময় লাগে, তাই ধৈর্য ধরুন, নিজের প্রতি সদয় হন এবং হাল ছাড়ার জন্য যথাসাধ্য চেষ্টা করুন।

এই নতুন দশকের ডানদিকে শুরু করতে, এখানে চারটি অর্জনযোগ্য হার্ট-স্বাস্থ্যকর রেজোলিউশন এবং সেগুলি কীভাবে রাখবেন সে সম্পর্কে কিছু টিপস:

ফিটনেসের জন্য সময় খুঁজুন
আপনার নতুন বছরের রেজোলিউশনটি কি আরও বেশি অনুশীলন করা যায়? তুমি একা নও! সমীক্ষাগুলি দেখায় যে আমেরিকানদের সবচেয়ে সাধারণ নতুন বছরের রেজোলিউশন হ’ল তাদের রুটিনের জিম অংশে যাওয়া। প্রতিদিন মাত্র 30 মিনিটের অনুশীলন করা আপনার হৃদয়ের স্বাস্থ্য, সংবেদনশীল স্বাস্থ্য এবং সামগ্রিক সুস্থতার জন্য প্রচুর উপকার করতে পারে।

ফিটনেস বন্ধুকে সন্ধান করুন। আপনাকে জবাবদিহি করার জন্য কাউকে রাখা কেবলমাত্র কাজ করা সহজ নয় বরং আরও মজাদার।
কাজের জায়গায় সিঁড়ি নিন বা আপনার মধ্যাহ্নভোজনে বিরতিতে বেড়াতে যান। আপনার রক্তকে প্রবাহিত করা আপনার প্রতিদিনের রুটিনের সাথে কিছুটা ব্যায়াম ফিট করার এক দুর্দান্ত উপায়।
জিম দ্বারা ভীত? বাইরে চালাও খুব ঠান্ডা? ঘরের কাজকর্ম করা ঘাম ঝরানোর সহজ, অ-অজুহাত উপায় your


স্ট্রেস কম
জীবন নিয়ে আসে অনেক স্ট্রেসার, কিন্তু অধ্যয়নগুলি দেখায় যে কীভাবে দীর্ঘস্থায়ী মানসিক চাপ মন এবং শরীরের উপর স্থায়ী টোল নেয়। স্ট্রোক বা হার্ট অ্যাটাকের মতো সম্ভাব্য মারাত্মক কার্ডিয়াক ইভেন্ট সহ স্ট্রোক অনিদ্রা, ঘন ঘন মাথাব্যথা এমনকি হৃদরোগের ঝুঁকি বাড়িয়ে তোলে। যদিও আমাদের জীবন সবসময় যে স্ট্রেস নিয়ে আসে তা আমরা সবসময় নিয়ন্ত্রণ করতে না পারলেও স্ট্রেস ম্যানেজ করার জন্য সরঞ্জাম এবং রুটিন বিকাশ করা আপনাকে ২০২০ সালে আপনার পথে আসা যে কোনও সমস্যার মুখোমুখি হতে সহায়তা করবে।

সকালের রুটিন বিকাশ করুন এবং এটি বদ্ধ থাকুন। ব্যস্ত দিনের আগে নিজেকে কেন্দ্র করার জন্য তাড়াতাড়ি ঘুম থেকে ওঠার, ধ্যান করার জন্য সময় তৈরি করার এবং একটি স্বাস্থ্যকর প্রাতঃরাশ খাওয়ার চেষ্টা করুন।
স্ব-যত্ন স্ট্রেস ম্যানেজমেন্টের অন্যতম গুরুত্বপূর্ণ বিষয়। আপনার নিজের সাথে ঘন ঘন চেক ইন করতে ভুলবেন না এবং আপনার যত্ন নেওয়ার জন্য কিছু সময় ব্যয় করার জন্য কখনই নিজেকে দোষী মনে করবেন না।
আপনি যখন অভিভূত বোধ শুরু করেন, এক মুহুর্তের জন্য বিরতি দেওয়ার চেষ্টা করুন এবং চার থেকে পাঁচ গভীর শ্বাস নিন।
আরও Zzz’s ধরুন
জীবন যখন ব্যস্ত হয়ে যায়, মানুষ প্রথমে বলিদানের দিকে ঝোঁক is ঘুম একটি স্বাস্থ্যকর জীবনযাত্রার মূল উপাদান, তবে, 3 জন প্রাপ্তবয়স্কদের মধ্যে 1 জন প্রতি রাতে প্রস্তাবিত সাত ঘন্টাের চেয়ে কম পাচ্ছে। অভ্যাসগত ঘুমের ফলে হতাশা, অকালকালীন বয়স, স্থূলত্ব দেখা দেয় এবং হৃদরোগের ঝুঁকি বাড়িয়ে তোলে।

ঘুম থেকে উঠার চেষ্টা করুন এবং প্রতিদিন একই সময়ে ঘুমাতে যাবেন। আপনার ঘুমের চক্রটিকে অবিচ্ছিন্ন রাখার গ্যারান্টি সাহায্য করবে যে আপনি প্রতি রাতে মানের ঘুম পাচ্ছেন।
একটি শয়নকালীন রুটিন বিকাশ করুন এবং বিছানার আগে পর্দার সময় এড়াতে। ঝাপিয়ে পড়ার জন্য ইনস্টাগ্রাম বা ফেসবুকের মাধ্যমে স্ক্রোল করার পরিবর্তে, আপনি ঘুমিয়ে যাওয়ার আগে একটি বই পড়ার চেষ্টা করুন, কিছু চ্যামোমিল চা পান করা বা শিথিল সংগীত শোনার চেষ্টা করুন।

বেশি ফলমূল ও ভেজি খান


গবেষণায় দেখা গেছে যে ব্যক্তিরা নিয়মিত তাদের ডায়েটে টাটকা ফল এবং শাকসব্জী খান তাদের স্ট্রোক এবং হার্ট অ্যাটাকের ঝুঁকি সবচেয়ে কম থাকে। ফল এবং শাকসব্জিগুলিতে প্রচুর পরিমাণে ফাইবার, ভিটামিন এবং খনিজ থাকে যা হার্ট-স্বাস্থ্যকর ডায়েটে অবদান রাখে। যদি আপনার নতুন বছরের রেজোলিউশনটি কয়েক পাউন্ড ছড়িয়ে দেয় বা পুরোপুরি স্বাস্থ্যকর হয়, আপনি প্রচুর তাজা পণ্য খাচ্ছেন তা নিশ্চিত করার জন্য এটি দুর্দান্ত জায়গা।

ইউএসডিএ সুপারিশ করে যে প্রতিদিন ফল এবং ভেজিগুলিতে 5-9 পরিবেশন খাওয়া উচিত, তাই প্রতি খাবারে আপনার প্লেট টাটকা পণ্য দিয়ে পূরণ করার চেষ্টা করুন।
আপনার ফ্রিজটি তাজা, শুকনো বা হিমায়িত ফল এবং ভিজিতে ভরাট করুন যাতে আপনার সবসময় কিছুটা থাকে।
আপনার ডায়েটে টাটকা ফল এবং শাকসব্জিকে অন্তর্ভুক্ত করার জন্য নতুন স্বাদযুক্ত উপায়গুলি খুঁজতে রান্নার ক্লাস নিন।
আপনার কার্ডিওভাসকুলার স্বাস্থ্যের শীর্ষে থাকার সর্বোত্তম উপায়গুলির মধ্যে একটি হল আপনার ডাক্তারের সাথে যোগাযোগ করা। আজ সিভিজিতে আমাদের অভিজ্ঞ ডাক্তারদের দল পরিদর্শন করে এই বছরটি শুরু করুন।

The importance of living a heart-healthy lifestyle

Published by International article and jobs

contect me e mail all compni your adds any im pablasher for pay you mme watsaap , e.mail.ad.mughal4352@gmail.com watasapp.+ call +923115288012. plz like and sher

%d bloggers like this: